কুষ্টিয়ায় জেলা স্বর্ণ শিল্পী সমিতি পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ

kustiya gold house

কুষ্টিয়ায় জেলা স্বর্ণ শিল্পী সমিতি পক্ষ থেকে, দরিদ্র স্বর্ণ শিল্পীদের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। কুষ্টিয়া জেলা স্বর্ণ শিল্পী সমিতি রেজিং নং খুলনা ১৩৮৯ এর সভাপতি পলান বিশ্বাস ও সাধারণ সম্পাদক মোঃ আনিসুর রহমান (আনিস) জানান, করোনা ভাইরাসের কারণে স্বর্ণ শিল্পী সমিতির দীর্ঘদিন কর্মকাণ্ড স্থগিত থাকায় ও শ্রমিকদের কর্ম বন্ধ হওয়ায় শ্রমিকদের মাঝে অর্থনৈতিক সংকট দেখা দেয়। স্বর্ণ শিল্পীরা অতি কষ্টে জীবন যাপন করে চলে।বিষয়টা সংগঠনের নেতৃবৃন্দ দারুনভাবে উপলব্ধি করে। নেতৃবৃন্দ শ্রমিকদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেন।

সেই লক্ষ্যে ৩রা এপ্রিল থেকে আজ পর্যন্ত বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে সংগঠনটি। এর মধ্যে শ্রমিকদের মাঝে সংগঠনের নিজস্ব উদ্যোগে খাবার বিতরণ করা। মালিকদের সঙ্গে আলোচনা করে শ্রমিকদের সমস্যার কথা তুলে ধরা ও শ্রমিকদের সহযোগিতা করা, মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের কাছে ২২৯ জন দরিদ্র শ্রমিকদের তালিকা করে একটি স্মারকলিপি জমা দেয়া, এমকি তালিকা সংগঠনের পক্ষ থেকে বাংলাদেশ জুয়েলার্স সমিতি কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক কামাল আহমেদ করিম এর কাছে জমা দেয়া হয়।

তিনি আমাদের আশ্বস্ত করেন যে দ্রুততম সময়ের মধ্যেই শ্রমিকদের কল্যাণে একটি তহবিল গঠন করবেন এবং সেই অর্থ শ্রমিকদের মাঝে বন্টন করবেন। আলোচনা করে ওই তালিকা অনুযায়ী বিতরণ করবেন।

কিন্তু আজ পর্যন্ত স্বর্ণ শিল্পীদের পাশে কেউ এসে দাঁড়ায়নি। শুধুমাত্র কুষ্টিয়া জেলা স্বর্ণশিল্পী সমিতির পক্ষ থেকে শ্রমিকদের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। কুষ্টিয়া জেলা স্বর্ণ শিল্পী সমিতি পক্ষ থেকে, সবাইকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আকুল আবেদন জানানো হয়।

 639 total views,  1 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *