আমাদের সম্পর্কে বিস্তারিত

বাংলা গোল্ড (প্রাঃ) লিমিটেড বাংলাদেশের একমাত্র পূর্ণাঙ্গ গোল্ড হলমার্ক কোম্পানী (স্বর্ণ মান যাচাইকারী প্রতিষ্ঠান)। বিশ্বের বিভিন্ন দেশের গোল্ড হলমার্ক কোম্পানীর মত এটিও একটি আন্তর্জাতিক মানের গোল্ড হলমার্ক কোম্পানী। বাংলাদেশের স্বর্ণ শিল্পকে বিশ্ব দরবারে সু-প্রতিষ্ঠিত করার দৃঢ় প্রত্যয় নিয়ে স্বর্ণের মান উন্নয়নের লক্ষ্যে বাংলা গোল্ড (প্রাঃ) লিমিটেড ২০০৭ খ্রিস্টাব্দ হইতে অদ্যবধি নিরলস পরিশ্রম ও সততার সহিত কাজ করে যাচ্ছে। তার ফলশ্রুতিতে আমরা ISO: 9001-2015 সনদ অর্জন করতে সম্মত হয়েছি।

বাংলাগোল্ড (প্রাঃ) লিমিটেড এর পরিচালনা পর্ষদ এমন সব ব্যক্তিত্ব রয়েছে, যারা কিনা জুয়েলারী ব্যবসার প্রাণ পুরুষ , যেমন কোম্পানীর চেয়ারম্যান জনাব কাজী সিরাজুল ইসলাম, চেয়ারম্যান আমিন জুয়েলার্স (প্রাঃ) লিমিটেড, ভাইস চেয়ারম্যান বাবু গঙ্গা চরন মালাকার, চেয়ারম্যান ভেনাস জুয়েলার্স (প্রাঃ) লিমিটেড, ভাইস চেয়ারম্যান জনাব ডাঃ দিলীপ কুমার রায়, চেয়ারম্যান গ্রামীণ জুয়েলার্স (প্রাঃ) লিমিটেড, ব্যবস্থাপনা পরিচালক জনাব এনামুল হক খান, প্রোপাইটর শারমীণ জুয়েলার্স, পরিচালক জনাব রনজিত ঘোষ, প্রোপাইটর সানন্দা জুয়েলার্স সহ প্রত্যেক পরিচালকই কোন না কোনভাবে জুয়েলারী ব্যবসার সাথে ৫০বছর থেকে ৬০বছর যাবৎ সম্পৃক্ত।

২০০৭খ্রিস্টাব্দের আগে আমাদের দেশে স্বর্ণের মান যাচাই এর জন্য কষ্টিপাথর ব্যবহার করা হত, এতে করে অনেকেই প্রতারিত হতেন, এই প্রতারনার হাত থেকে স্বর্ণশিল্প কে রক্ষার জন্য ২০০৭সনে বাংলাগোল্ড (প্রাঃ) লিমিটেড প্রতিষ্ঠিত হয়, বর্তমানে জুয়েলার্সে শোরুমে যে ক্যাডমিয়াম ঝালা যুক্ত স্বর্ণের অলংকার পরিলক্ষিত হয় তাহা বাংলা গোল্ড প্রতিষ্ঠিত হওয়ারই ফল। যার ফলে গ্রাহক এবং ব্যবসায়ীগন উভয়ই উপকৃত হচ্ছে। এছাড়া পাকা স্বর্ণের পরিমাপক সর্বপ্রথম বাংলা গোল্ডে হাত ধরেই হয়। সকল গ্রাহক ও ব্যবসায়ীদের স্বর্ণ বা স্বর্ণালংকার এর মান পরীক্ষা করার সমস্ত কাজ ই বাংলা গোল্ড করে থাকে।

বিভিন্ন সময়ে আমাদের দৈনিক প্রত্রিকা ও প্রিন্ট মিডিয়ায় আমাদের ল্যাব সম্পর্কে প্রতিবেদন প্রকাশের প্রেক্ষিতে আমাদের সক্ষমতা যেমন প্রকাশ পেয়েছে তেমনি ব্যবহারিক ক্ষেত্রেও আমাদের গ্রহনযোগ্যতা উপলব্ধি করা যায়। বাংলা গোল্ড (প্রাঃ) লিঃ এর প্রকাশিত রিপোর্ট বা ফলাফল সবক্ষেত্রে ব্যপক গ্রহনযোগ্য। স্বর্ণ বাজারে এর বিনিময় এর ক্ষেত্রে আমাদের প্রদত্ত রিপোর্টকে ভিত্তি করে আর্থিক লেনদেন হয়ে থাকে।
বাংলা গোল্ড (প্রাঃ) লিমিটেড একটি বিশ্বস্ততার প্রতীক। বিভিন্ন সময়ে শুল্ক গোয়েন্দা বা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটককৃত স্বর্ণ আসল বা নকল কিনা তা যাচাই করার জন্য আমাদের নিকট আসলে আমরা তা নিরূপন করে দেই। এছাড়াও স্বর্ণ স্বদৃশ বস্তু নিয়ে বিচারিক কার্যμম যখন কোন সিদ্ধান্তহীনতায় ভোগে, তখন বিজ্ঞ আদালতের অনুমতিপত্র গ্রহন সাপেক্ষে আমরা প্রাপ্ত স্বণের্র সঠিক রিপোর্ট প্রদান করে থাকি। যা একটি বিশ্বস্ততার প্রতীক। এর মাধম্যে আমাদের ল্যাব এর সক্ষমতা প্রতীয়মান হয়।

আমাদের সেবা সমূহ:

  • গোল্ড মেলটিং বা গালাইকরন।
  • গোল্ড এক্স-রে।
  • গোল্ড হলমার্কিং।
  • গোল্ড ফায়ার টেষ্ট।
  • লেজার ওয়েলডিং।